ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম - ইউটিউব শর্টস ভিডিও থেকে ইনকাম

ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম এবং ইউটিউব শর্টস থেকে ইনকাম সম্বন্ধে তথ্য জানতে চান তাহলে অবশ্যই মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়তে পারেন।
ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম
এই আর্টিকেলে আমরা আরো আলোচনা করছি কপিরাইট ফ্রি ভিডিও কোথায় পাবেন এবং ইউটিউব থেকে আয় করার ১০ পদ্ধতি। এছাড়া আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ টপিক আলোচনা করা হলো সেগুলো জানতে হলে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার অনুরোধ রইলো।

ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপায়ঃ


ইউটিউব থেকে কিভাবে আপনি পাঁচটি উপায়ে টাকা আয় করতে পারবেন সেই উপায়গুলো দেওয়া হল।ইউটিউব থেকে টাকা ইনকাম করা সর্বপ্রথম উপায় হলো google এডসেন্স এর মাধ্যমে। আপনারা সবাই জানেন যে google এডসেন্স থেকে অ্যাডভারটাইসের মাধ্যমে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়।
আপনি যখন একটি ইউটিউব চ্যানেল খুলবেন তখন আপনার এই ইউটিউব চ্যানেলের মাধ্যমে এক বছরে মাধ্যমে এক বছরের মধ্যে আপনাকে এক হাজার সাবস্ক্রাইবার এবং ৪০০০ ওয়াচ টাইম পূরণ করলে আপনি ইউটিউব থেকে মনিটাইজেশন পাবেন। যখন আপনি মনিটাইজেশন পাবেন তখন আপনার চ্যানেলটি গুগল এডসেন্স এর সঙ্গে অ্যাপ্রভাল করতে পারবেন। 
ইউটিউব শর্টস ভিডিও থেকে ইনকাম
এই গুগল এডসেন্স এর মাধ্যমে আপনি ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউব থেকে টাকা ইনকাম করার উপায় গুলোর মধ্যে অন্যতম একটি উপায় হল ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করা। আপনি ঘরে বসে খুব সহজে ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন। স্পন্সরশিপ এর মাধ্যমে ইউটিউব থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

ইউটিউব থেকে আয় করার ১০ টি পদ্ধতি


ইউটিউব থেকে আয় করার বেশ কিছু পদ্ধতি রয়েছে। এখানে ১০ টি প্রধান পদ্ধতি উল্লেখ করা হলোঃ
  • ইউটিউব পার্টনার প্রোগ্রামের মাধ্যমে অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলি ভিডিওতে দেখানো হয় এবং এই বিজ্ঞাপনগুলির মাধ্যমে ইনকাম হয়।
  • বিভিন্ন ব্র্যান্ড বা কোম্পানির সঙ্গে স্পন্সরশিপ চুক্তি করে ভিডিওতে তাদের পণ্য প্রচার করে ইনকাম করা।
  • ইউটিউব চ্যানেল মেম্বারশিপের মাধ্যমে দর্শকরা মাসিক সাবস্ক্রিপশন ফি প্রদান করে এবং এর বিনিময়ে এক্সক্লুসিভ কনটেন্ট পেতে পারে।
  • ইউটিউব মার্চেন্ডাইজ শেলফ ফিচার ব্যবহার করে চ্যানেল সম্পর্কিত পণ্য (যেমন টি-শার্ট, ক্যাপ ইত্যাদি) বিক্রি করা।
  • বিভিন্ন প্রোডাক্ট বা সেবার অ্যাফিলিয়েট লিংক ভিডিওর বিবরণে যোগ করে সেই লিংকের মাধ্যমে বিক্রয় করে সেই বিক্রয় থেকে কমিশন আয় করা।
  • শিক্ষামূলক চ্যানেল হলে নিজের অনলাইন কোর্স বা ওয়ার্কশপ বিক্রয় করে ইনকাম করা।
  • নিজের ইবুক বা অন্যান্য ডিজিটাল প্রোডাক্ট বিক্রি করা।
  • আপনার দক্ষতা অনুযায়ী ফ্রিল্যান্সিং সার্ভিস (যেমন ভিডিও এডিটিং, গ্রাফিক ডিজাইন) প্রদানের মাধ্যমে আয় করা।
  • আপনার ভিডিও কনটেন্ট অন্য মিডিয়া বা ব্র্যান্ডের সঙ্গে লাইসেন্সিং চুক্তি করে ইনকাম করা।
  • স্পন্সরড কনটেন্ট তৈরি করা এবং বিভিন্ন পণ্য বা সেবার রিভিউ করে ইনকাম করা।
এই পদ্ধতিগুলি ব্যবহার করে ইউটিউব থেকে আয় করা সম্ভব। সাফল্য পেতে হলে নিয়মিত এবং মানসম্মত কনটেন্ট তৈরি করতে হবে এবং আপনার দর্শকদের সঙ্গে ভালো যোগাযোগ রাখতে হবে।

ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম


ইউটিউবে এখন থেকে ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন কারণ ইউটিউব এমন একটা আপডেট বা অপশন দিয়েছে অন্যের কনটেন্ট রিমিক্স করে আপলোড করে নিজে ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন অন্যের কন্ঠে কনটেন্ট রিমিক্স করে ভিডিও আপলোড দিতে পারবেন। 

ইউটিউবে এতে আপনার মনিটাইজেশনে কোন সমস্যা হবে না আপনি সহজে মনিটাইজমেন্ট পাবেন। এজন্য আপনাকে নতুন জিমেল দিয়ে নতুন একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে এখানে আপনি অন্যের ফানি ভিডিও ব্লক ভিডিও এন্টারটেইনমেন্ট ভিডিও এগুলোর মধ্যেও যে ভিডিওটা আপনাকে বেশি ভালো লাগবে সে ভিডিও এডিটিং করে রিমিক্স করে ইউটিউবে আপলোড করতে পারবেন।এইভাবে ভিডিও বানালে কোন রকম কপিরাইট ক্লেইম আসবেনা আপনি নিশ্চিন্তে থেকে ভিডিও না বানিয়ে ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন।

কপিরাইট ফ্রি ভিডিও কোথায় পাবেন – ইউটিউব কপিরাইট নিয়মঃ


কপিরাইট ফ্রি ভিডিও কোথায় পাবেন কপিরাইট ফ্রি ভিডিও পেতে হলে আপনাকে গুগলে গিয়ে কপিরাইট ফ্রি ভিডিও লিখে সার্চ দিলে অনেক কপিরাইট ফ্রি ভিডিও চলে আসবে এই ভিডিওগুলো আপনি এডিটিং করে রিমিক্স করে ইউটিউবে আপলোড দিতে পারবেন। কপিরাইট ফ্রী ভিডিও পাওয়ার জন্য এখন বিভিন্ন রকম ওয়েবসাইট আছে ওইসব ওয়েবসাইটে গিয়ে কপিরাইট ফ্রি ভিডিও আপনি পেতে পারেন নিম্নে কতগুলো ওয়েবসাইটের নাম দেওয়া হলোঃ
  • Videovo
  • Pixabay
  • Pexels
  • Coverr
  • Videezy
এই ওয়েবসাইট ছাড়াও আপনে কপিরাইট ফ্রি ভিডিও ইউটিউবেও পেতে পারেন। ইউটিউবে গিয়ে কপিরাইট ফ্রি ভিডিও লিখে সার্চ দিলে বিভিন্ন রকম ভিডিও আসবে এই ভিডিওগুলো থেকে আপনি আপনার পছন্দমত ভিডিও সিলেক্ট করে ওই ভিডিওগুলো এডিটিং করে ইউটিউবে আপনে আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন।

ইউটিউব শর্টস ভিডিও থেকে ইনকাম


ইউটিউব শর্টস ফান্ড হল একটি ১০০ মিলিয়ন ডলারের ফান্ড যা ইউটিউব শর্টস নির্মাতাদের তাদের জনপ্রিয় কনটেন্টের জন্য প্রদান করে। এই ফান্ড থেকে আয় করতে হলে শর্টস ভিডিওগুলিকে উচ্চমানের এবং জনপ্রিয় হতে হবে। ইউটিউব নির্ধারিত সময়ে নির্বাচিত নির্মাতাদেরকে এই ফান্ড থেকে বোনাস প্রদান করে। 

ইউটিউব এ বিভিন্ন শর্ট ভিডিও বানিয়ে আপলোড করে সেখান থেকে আপনি ইনকাম করতে পারবেন। এই শর্ট ভিডিও বানানোর জন্য আপনাকে কোনরকম ভিডিও করতে হবে না অন্যের কনটেন্ট থেকে কিছু কিছু শর্ট ভিডিও নিয়ে এই ভিডিওগুলো রিমিক্স করে আপনে কনটেন্ট তৈরি করে ইউটিউবে ভিডিও আপলোড করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url